ছেলেদের যে খাবার গুলো খাওয়া উচিৎ

health Tips

অনেক পুরুষকে কাজের জন্য এবং জীবনের বিভিন্ন প্রয়োজনের জন্য বেশীরভাগ সময় বাড়ি থেকে বাইরে থাকতে হয় । আর সেই সময় যদি আপনি বুঝেশুনে না খাবার খান তাহলে এতে শরীরের ক্ষতি হয় অনেকগুন বেশি। বাইরে খাবারের কারণে যে সমস্যায় বেশি ভুগতে দেখা যায় তা হলো আলসার, গ্যাস্ট্রিক, পাকস্থলীর ক্যান্সার এবং আরও বিভিন্ন ধরনের পেটের অসুখ। এই সকল ঝামেলা কে এড়িয়ে চলতে হলে অবশ্যই আপনাকে বুঝে শুনে খাবার খেতে হবে। সুস্থ থাকতে হলে কিছুটা সমস্যা হলেও তৈরি করতে হবে ভালো খাদ্যাভ্যাস। তাহলে চলুন দেখে নেয়া যাক এমন ৫ টি খাবার যা নিয়মিত
সকল পুরুষের খাওয়া উচিৎ।

১) গোটা শস্য:

ওটস, লাল চাল এবং গমের আটা জাতীয় গোটা শস্য বা খাবার স্বাস্থ্যের জন্য খুবই উপকারী খাদ্য উপাদান। এই সকল গোটা শস্যে রয়েছে প্রচুর পরিমাণে মিনারেল, ভিটামিন, ফোলাইট, ফাইবার ও বায়োটিন। এই সকল শস্যের ভিটামিন বি মনের বিষণ্ণতা দূর করতে সাহায্য করে এবং বায়োটিন মানুষের চুল পড়া বন্ধ করতে বেশ কার্যকর। এছাড়াও গবেষণায় পাওয়া গিয়েছে ফোলাইট পুরুষের যৌন স্বাস্থ্য ভালো রাখে।

২) টমেটো:

টমেটো খেতে খুবই সুস্বাদু। টমেটোকে সুপারফুড বলা হয়। টমেটোর মধ্যে অনেক পুস্টিগুন থাকার জন্যই এই নামকরন করা হয়েছে। এছাড়া টমেটোতে আছে ‘লাইকোপিন’। এই লাইকোপিন কলোরেক্টাল হৃদপিণ্ডের সমস্যা, ক্যান্সার, পাকস্থলীর ক্যান্সার ও দেহের কলেস্টোরল কমাতে বেশ সহায়ক ভুমিকা পালন করে। তাই প্রত্যেক দিনের খাদ্য তালিকায় অবশ্যই টমেটো রাখা উচিৎ।

৩) ডিম:

পুরুষেরা সবসময় চুল পড়ে যাওয়ার সমস্যায় ভুগে থাকেন এবং পুরুষ দের মাথাতেই টাকের সমস্যা সবথেকে বেশি দেখা যায়। আর এই সমস্যা থেকে রেহাই দিতে পারে একমাত্র ডিম। ডিমের কুসুম শরীরের আয়রনের অভাব পূরণ করতে সাহায্য করে। ডিমের মধ্যে যে উচ্চ মাত্রার প্রোটিন আছে তা চুল পড়া রোধ করে এবং নতুন নতুন চুল গজাতে সহায়তা করে।

৪) রসুন:

আপনি কি কখন কাঁচা রসুন খাওয়ার কথা ভেবেছেন। এর উত্তর হবে না। আর ছেলেরা তো এই জিনিস টা একেবারেই পছন্দ করে না। কিন্তু প্রতিদিন যদি কাঁচা রসুন খাওয়া হয় তাহলে পুরুষ দের হৃদপিণ্ডের সমস্যা অনেকাংশে কমে জায়। কারণ কাঁচা রসুন দেহের কলেস্টোরলের মাত্রা কমিয়ে দেয়।

৫) ব্রকলি:

অনেকের কাছে ব্রকলিও বেশ অপছন্দের খাবার। কিন্তু ব্রকলি এবং ব্রকলি জাতীয় খাবার যেমন বাঁধাকপি, পাতাকপি, অঙ্কুরিত সিমের বীচি ইত্যাদিতে রয়েছে ‘সালফোরাফেইন’ যা ক্যান্সার প্রতিরোধকারী উপাদান । এই উপাদানটি পুরুষদের দেহে পাকস্থলীর ক্যান্সার, মুত্রথলির ক্যান্সার এবং কলোরেক্টাল ক্যান্সার প্রতিরোধে সাহায্য করে।

কাশি বন্ধ করুন

Samsung A8+ Price, Specification- Yaarto

প্রতিদিন মাত্র ১টি কলা খেয়ে দূরে রাখুন ১২টি স্বাস্থ্য সমস্যা।

Vivo V11 pro 64 GB price in India-Full Specificaton

ডেঙ্গু জ্বর- লক্ষণ ও প্রতিকার

হাম রোগের লক্ষণ ও চিকিৎসা?

দাঁত ব্যাথার ঘরোয়া চিকিৎসা।

১ মাসে চুল পড়া কমাবে!

4 Comments

  1. Sk Nuramin March 29, 2019 Reply
  2. Sk Rahamatulla March 29, 2019 Reply
  3. Sk Rahamatulla March 29, 2019 Reply
  4. Sk Rahamatulla March 29, 2019 Reply

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *