যৌন মিলনে আগ্রহ হারাচ্ছেন?? জেনে নিন এর সমাধান

আপনি কি ক্রমশ যৌন মিলনে আগ্রহ হারাচ্ছেন?? তাহলে জেনে নিন এর সমাধান

যৌন শিক্ষা জীবনে যৌন জীবনের হাতে খড়ি না থাকলে আপনার বিবাহিত জীবন দুমড়ে মুচড়ে পড়তে পারে। তাই আমাদের প্রত্যেকের যৌন শিক্ষার অভিজ্ঞতা অর্জন কার একান্ত দরকার। আসুন আজকের এই পোস্ট এর মাধ্যমে আমরা জানার চেষ্টা করি যে, ক্রমশ যৌন মিলনে আগ্রহ হারানোর কারণ ও তার সমাধান সম্পর্কে।

বিবাহের ৩ থেকে ৫ বছরের মাথায় পুরুষ বা মহিলা উভয়েরই যৌনাকাঙ্খা অনেকাংশেই কমে যায়। যদিও এটা একটি স্বাভাবিক প্রক্রিয়া তারপরও যদি এটি মাত্রাতিরিক্ত হয় তাহলে বিষয়টি সাংসারিক জীবনের জন্য অসুখকর। কারণ এতে সাংসারিক জীবনে স্বামী ও স্ত্রীরা নিজেদের প্রতি আকর্ষণবোধ আসতে আসতে হারিয়ে ফেলেন। তাহলে চলুন জেনে নিই এর লক্ষণগুলো কী কী?

লক্ষণঃ

১) সর্বদা যৌনমিলন এড়িয়ে যাওয়া, স্বামী-স্ত্রীর মধ্যে যৌন মিলনের আকাঙ্খা কম অনুভব করা অথবা যৌন মিলনের প্রতি সবসময় উদ্বেগ বা দুঃশ্চিন্তায় থাকা।

২) কখনও কখনও যৌন মিলনের আগেই বীর্যপাত হওয়া বা যৌনমিলনের সময় ব্যথা অনুভব করা, অক্ষমতা বা লিঙ্গ ভঙ্গ কিংবা তীব্র যৌনসুখ পেতে অক্ষমতা। এর ফলে যৌন মিলনে আগ্রহ কমে যায়।

৩) এর প্রধান কারন হল দুই মাসেরও বেশি সময় ধরে যৌনমিলনের প্রতি কোন আগ্রহ না থাকা বা অনুভব না করা।

কি করা উচিত :

১) যদি আপনার মধ্যে সন্দেহ থাকে যে ঠিকমত আপনি যৌনমিলনে সক্রিয় হয়ে উঠতে পারবেন কিনা সে ক্ষেত্রে আপনি আপনার যৌনসঙ্গীর সাথে আলাপ আলোচনা করুন, তবে মনে রাখবেন যৌনমিলনের সময় এ কাজটি না করে সবসময় যৌন মিলনের আগে করুন।

২) আপনি আপনার যৌনজীবন নিয়ে বিভিন্ন ধরনের অভিজ্ঞতা করে দেখুন। বিভিন্ন ধরনের মনোরম বা স্বাস্থ্যকর পরিবেশে যৌনমিলনে লিপ্ত হন, ভিন্ন ভিন্ন অবস্থানে যৌনমিলন করুন এবং সর্বদা একই সময়ে যৌনমিলনে লিপ্ত না হয়ে বিভিন্ন সময়ে কখন রাতে ত আবার কখন সকালে বা দুপুরে যৌনমিলনে লিপ্ত হোন।

৩) যৌন উদ্দীপক সৃষ্টি কারী বই পড়ুন, যৌন উদ্দীপক ছবিও বা সিনেমা দেখুন অথবা বেসির ভাগ সময় যৌন বিষয়ক কল্পনাতে নিজেকে নিয়োজিত রাখুন। অবশ্য যদি এগুলো আপনাকে আকর্ষিত করে তবে। এর ফলে আপনার যৌন আগ্রহ অনেকাংশে বেড়ে যাবে। বিভিন্ন সময় যৌন মিলন সম্পর্কে মনে মনে কল্পনা করুন।

৪) আপনাকে কোন কোন বিষয়গুলি যৌন আগ্রহে সক্রিয় করে সে বিষয়ে আপনার সঙ্গীর সাথে আলোচনা করুন। এতে আপনার যৌন আগ্রহ বাড়বে।

 

যৌনমিলন

কখন ডাক্তার দেখানো প্রয়োজন :

১) যদি আপনার অর্থাৎ পুরুষদের ধজঃভঙ্গ বা লিঙ্গভঙ্গ বা এ সংক্রান্ত অক্ষতার জন্ম নেয় অথবা যদি যৌনমিলনের সময় পুরুষদের বা নারীদের যৌনাঙ্গে ব্যথা হয়। তাহলে যত শীঘ্র পারেন ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

২) যৌন মিলন না করার জন্য স্ত্রীর সাথে অনেক সময় ঝামেলা হয়। যদি যৌনমিলনে আগ্রহ কমে যাওয়ায় আপনার সাংসারিক জীবনে অসন্তোষ বা ঝগড়া ঝামেলার সৃষ্টি হয়।

৩) যদি যৌনমিলনের কারণে আপনি বিষাদময় বা বিষন্ন হয়ে পড়েন তাহলে ডাক্তারের সাথে পরামর্শ করুন।

৪) যদি আপনার মনে হয় যে কোন ধরনের ওষুধ খাওয়ার ফলে আপনার এই অবস্থা হয়েছে। অনেকেই যৌন আগ্রহ বা যৌনমিলন দীর্ঘ করার জন্য ওষুধ সেবন করে।

ডেঙ্গু জ্বরের লক্ষণ ও তার প্রতিকার?

প্রতিরোধ :

১) নিয়মিত ব্যায়াম বা যোগা চর্চা করুন, সবসময় ভালো বা পরিস্কার পরিচ্ছন্ন খাবার খান এবং প্রত্যেক দিন পর্যাপ্ত পরিমাণে ঘুমান।
২) আপনার জীবন সঙ্গীকে যথেষ্ট সময় দিন অর্থাৎ তার সাথে অনেক সময় অতিবাহিত করুন। তার সাথে যৌন মিলন সম্পর্কে আলোচনা করুন।

৩) আপনাদের সম্পর্কের মাঝে কোন রকম সমস্যা তৈরি না হয়, আর যদি হয় তাহলে দ্রুত সমাধানের পদক্ষেপ গ্রহণ করুন।

৪) আপনার স্ট্রেস বা চাপ কমাবার জন্য যা কিছু করা প্রয়োজন করুন। সময় করে পানার জীবন সঙ্গীকে বাইরে ঘুরতে নিয়ে যান বা কোন সিনেমা দেখাতে নিয়ে যান।

আপনাদের সকলকে ধন্যবাদ। এই পোষ্ট টি পড়ে যদি একটু উপকৃত হয়ে থাকেন তাহলে এটি শেয়ার করে আপনার বন্ধুদের জানার সুযোগ করে দিন।

Best Smartphone in 2019

Airtel Plans- Prepaid Recharge Plans

কি কি খাবার খেলে শরীরের শক্তি বৃদ্ধি পায়!

Apple iPhone XR 64GB- Price in India

ছেলেদের যে খাবার গুলো খাওয়া উচিৎ

6 Comments

  1. 918 kiss March 25, 2019 Reply
  2. ace333 slot April 15, 2019 Reply
  3. hack scr888 May 20, 2019 Reply

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *