যেগুলো আপনার একান্ত জানা প্রয়োজন

health-benefits

এইগুলি জানা আপনার একান্ত প্রয়োজন?

এমন কিছু স্বাস্থ্য বিষয়ক পরামর্শ যা ঘরে বসে থেকে খুব সহজেই করা যায় এবং আপনার খুবই কাজে আসবে। এই কাজগুলো করা খুবই সহজ এবং সময়সাপেক্ষ। যা আমাদের বা আপনার অনেক উপকারে লাগবে। যেগুলো আপনার একান্ত জানা প্রয়োজন সেই সম্পর্কে কিছু টিপস নিচে দেওয়া হল। 

১) ব্রনের দাগ

অনেকের মুখে ব্রণ হয়ে কালো দাগ হয়ে যায়। এই ব্রণের দাগের উপর রসুনের একটি কোঁয়া ঘষে নিন, এতে করে আপনার ব্রনের দাগ তাড়াতাড়ি মিলিয়ে যাবে।

২) কনুইয়ের কালো দাগ

অনেক মানুষের কনুইয়ে কালো দাগ হয়ে। কনুইয়ের কালো দাগ যদি দূর করতে চান তাহলে লেবুর খোসায় অল্প চিনি দিয়ে ভালো করে কনুই ঘষুন। এতে আপনার কনুইয়ের কালো দাগ দূর হয়ে যাবে।

৩) পেডিকিউর মেনিকিউর

পেডিকিউর মেনিকিউর আপনার কাছে কী ঝামেলা মনে হয় বলুন তো? আর যদি তাই হয় তাহলে এখন হতে আপনি যখনই আপেল খাবেন তখনই এই আপেলের খোসাটা পায়ে ও হাতে ভাল করে ঘসে নিন। এর ফলে যেমন পা হাত ফর্সা হবে ঠিক তেমনি পরিস্কারও হবে।

যেগুলো আপনার একান্ত জানা প্রয়োজন

৪) ধূমপান

ধুমপান কিংবা অন্য যে কোনো কারণে আমাদের ঠোটে কালো দাগ হয়ে যায়। এই কালো দাগ দূর করতে হলে কাঁচা দুধে তুলো ভিজিয়ে ঠোটে ঘষতে হবে, এর ফলে ঠোঁটের কালো দাগ তো উঠবেই তার সাথে সাথে ঠোটে গোলাপী একটা ভাব আসবে।

৫) পা ফাটা

অনেকের পায়ের গোড়ালী ফাটার সমস্যা থাকে বিশেষ করে শীতকালে এই পা ফাটা বেশি হয় এবং এর সাথে সাথে পায়ের গোড়ালী ফাটে। এই পা ফাটার জন্য ক্রীম বা স্ক্রাব এর বেবহার করি এখন থেকে এই ঝামেলায় আপনাকে আর যেতে হবে না। যদি পা বা পায়ের গোড়ালী ফাটে তাহলে পেয়াজ বেটে এই ফাটায় প্রলেপ দিন। আপনি নিয়মিত এটি করেন তাহলে আর পা বা পায়ের গোড়ালী ফাটার সমস্যা থাকবে না।

৬) মুখের দুর্গন্ধ

মুখের দুর্গন্ধ একটি বড় সমস্যা যা প্রতিদিন লেগেই থাকে অনেকের। প্রতিদিন টুথপেষ্ট দিয়ে ভাল করে দাঁত মাজেন এবং কুলি করেন তা সত্ত্বেও দেখা যায় মুখে দুর্গন্ধ সৃষ্টি হচ্ছে। আর এই দুর্গন্ধ হতে চিরতরে মুক্তি পেতে টানা দুই থেকে তিন মাস নিয়মিত দুই কোঁয়া বা দুই পিস করে কমলালেবু খান। এর ফলে মুখের দুর্গন্ধ দূর হয়ে যাবে।

এগুলো অবশ্যয় একবার পরবেনঃ 

১) ছেলেদের যে খাবার গুলো খাওয়া উচিৎ

২) হঠাৎ করে প্রেসার কমে বা বেড়ে গেলে কি করবেন?

৩) বুক জ্বালা? অম্বল? বাড়িতে থাকা মাত্র ৪ টি উপাদানই করতে পারে এর সমাধান।

One Comment

  1. Sk Nuramin March 29, 2019 Reply

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *